শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

৮৪ হাজার করোনা টিকা আসছে কক্সবাজারে

৮৪ হাজার করোনা টিকা আসছে কক্সবাজারে

স্বদেশ ডেস্ক: দেশে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে করোনাভাইরাসের টিকা প্রয়োগ কার্যক্রম। এরই মধ্যে পর্যটন নগরী কক্সবাজারের জন্য বরাদ্দ হয়েছে ৮৪ হাজার টিকা। আগামী দুই-একদিনের মধ্যে কক্সবাজারে এ টিকাগুলো আসবে।

আজ শনিবার দুপুরে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, দুই-এক দিনের মধ্যে বরাদ্দকৃত ৮৪ হাজার টিকা আসছে। জেলায় ১৫টি ক্যাটাগরিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে এসব টিকা আনুষ্ঠানিকভাবে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে দেওয়া হবে। তবে প্রথমে স্বাস্থ্য কর্মীদের গুরুত্ব দেওয়ার পাশাপাশি পর্যায়েক্রমে সবাইকে এ টিকা দেওয়া হবে।

তিনি জানান, করোনা নিয়ে মানুষ অনেক সচেতন হয়েছে। যার কারণে সংক্রমণ ও মৃত্যুর হার কমে এসেছে। তবে সবাইকে সব সময় সজাগ থাকতে হবে। অবহেলা করলে আবারও সংক্রমণ বৃদ্ধির শঙ্কা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া বলেন, ‘এই শীতে করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে সকলে শঙ্কায় ছিলেন। তবে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় তেমন কোনো ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়নি। দেশে ইতিমধ্যে করোনা ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।’ পর্যায়ক্রমে সবাই ভ্যাকসিনের আওতায় আসলে দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার শূন্যে নামবে বলে প্রত্যাশা তার।

সর্বশেষ শুক্রবার ২৯ জানুয়ারি কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৫২ জনের স্যাম্পল টেস্টের মধ্যে ৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে কক্সবাজার জেলাযর স্থানীয় দুইজন, রোহিঙ্গা তিনজন। জেলায় করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া দুইজন রোগীই মহেশখালী উপজেলার।

এ পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৮২৭৯৪ জনের। করোনা শনাক্ত হয়েছে ৫৮৪২ জন। তার মধ্যে রোহিঙ্গা ছিল ৩৮৬ জন। মারা গেছে ৮৩ জন, যার ২০ জন রোহিঙ্গা। করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৪৮৮ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877